শিরোনাম
প্রচ্ছদ / মালয়েশিয়া / আজ ১৯ নভেম্বর মালয়েশিয়ায় চলবে হলুদ টি শার্ট র‌্যালি, বাংলাদেশি সাবধান।

আজ ১৯ নভেম্বর মালয়েশিয়ায় চলবে হলুদ টি শার্ট র‌্যালি, বাংলাদেশি সাবধান।

বহু জনগোষ্ঠীর দেশ মালয়েশিয়া। এখানে রয়েছে মালয়, চীন, ভারতীয়সহ নানা জনগোষ্ঠীর মানুষ। সবধরনের ধর্ম ও বর্ণের মানুষ এক হয়ে মালয়েশিয়াকে সামনের দিকে এগিয়ে নেয়ার প্রত্যয়ে গঠন হয়েছে বেরসিহর-৫ হলুদ টি-শার্ট ও লাল টি-শার্ট।

বিভিন্ন দাবী-দাবা নিয়ে বেরসিহর-৫ হলুদ টি শার্ট ও লাল টি শার্ট ঘটা করে র‍্যালি করবেন। আজ ১৯ নভেম্বর (শনিবার) সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বিরতিহীনভাবে এই র‍্যালি চলবে বলে জানায় স্থানীয় কয়েকটি অনলাইন পত্রিকা।

উপ-প্রধানমন্ত্রী দাতুক সেরি ড আহমদ জাহিদ হামিদি বলেন, উচ্ছৃঙ্খল বিক্ষোভকারীদের বিরুদ্ধে কাঁদানে গ্যাস ও পানি কামান ব্যবহার করতে দ্বিধা করবে না পুলিশ। এদিকে কড়া নিরাপত্তা বলয় তৈরি করা হচ্ছে কুয়ালালামপুর সহ আশপাশের এলাকাগুলোতে। বিভিন্ন স্পটে বসানো হচ্ছে চেক পোষ্ট, হলুদ টি-শার্ট র‍্যালি নিয়ে যাতে করে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সে লক্ষ্যেই পুলিশের ব্যাপক প্রস্তুতি চলছে। আন্দোলন র‍্যালিতে রাজধানী কুয়ালালামপুর উত্তপ্ত হয়ে উঠতে পারে বলে আশঙ্কা করছে দেশটির পুলিশ।

বিশেষ করে কুয়ালালামপুরের বুকিত বিনতাং ও চায়নাটাউন এলাকায় বাংলাদেশিরা ওই দিন অযথা য‍াতে ঘোরাঘুরি না করে সেজন্য পরামর্শ দিয়েছেন মালয়েশিয়ার বাংলাদেশি কমিউনিটি নেতারা।

উল্লেখ্য, এর আগে আর্থিক কেলেঙ্কারিতে জড়িত থাকার অভিযোগে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব রাজাকের পদত্যাগের দাবিতে হলুদ টি শার্ট পরে বিক্ষোভ হয়েছিল। প্রধানমন্ত্রী ওয়ান মালয়েশিয়া ডেভেলপমেন্ট (ওয়ান এমডিবি) নামে একটি রাষ্ট্রীয় তহবিল থেকে ৭০ কোটি মার্কিন ডলার আত্মসাৎ করেছেন বলে অভিযোগ উঠেছিল।
আজ ১৯ নভেম্বর চলবে হলুদ টি শার্ট র‌্যালি, বাংলাদেশি সাবধান।
এদিকে, বাংলাদেশের উন্নয়নে বিশ্বব্যাপী প্রবাসী বাংলাদেশীদেরকে আরো বেশি সম্পৃক্ত করার প্রয়াসে অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশন আয়েবা’র উদ্যোগে ১৯ ও ২০ নভেম্বর ২০১৬ কুয়ালালামপুরে বাংলাদেশ গ্লোবাল সামিট সম্মেলনের আয়োজন করা হয়েছে। মালয়েশিয়ার রাজধানীতে চলতি বছর অনুষ্ঠিতব্য দুই দিনব্যাপী এই সামিটে ৬টি মহাদেশের শতাধিক দেশ বিদেশে বসবাসরত বিভিন্ন পেশার প্রবাসী বাংলাদেশীরা অংশ গ্রহণ করার কথা ছিল। মালয়েশিয়ায় ১৯ নভেম্বর হলুদ টি শার্ট র‌্যালি নিয়ে শঙ্কায় আছেন সম্মেলনের আয়োজক কমিটিবৃন্দরা। তবে সম্মেলন পিছিয়ে নিবে কিনা এ ব্যাপারে এখনো কোন সিদ্ধান্ত দিতে পারেনি সম্মেলনের আয়োজক কমিটিবৃন্দরা।

প্রবাসীদের সকল ভিডিও খবর ইউটিউবে দেখতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেলটি: