শিরোনাম
প্রচ্ছদ / ইতালি / আবারও ইতালিতে অবৈধভাবে ঢুকতে গিয়ে ভূমধ্যসাগরে ঝরে গেল, ৮৮০ তাজা প্রান!

আবারও ইতালিতে অবৈধভাবে ঢুকতে গিয়ে ভূমধ্যসাগরে ঝরে গেল, ৮৮০ তাজা প্রান!

ইতালির জনগন এখন বাতাসে লাশের গন্ধ পাচ্ছে !! এমনিতেই ভুমিকম্প আর তার উপর ভূমধ্যসাগরে মৃত্যুর মিছিলে ইতালির জনগন বাক রুদ্ধ ।

ইউরোপে উন্নত জীবন আর নতুন সপ্ন বাস্তবায়নের আশায় মানুষ প্রতি দিন হাজার হাজার অভিবাসী ইতালিতে অবৈধভাবে অনু প্রবেশ করছে। ইতালিয়ান সরকার এমনিতেই অভিবাসীদের চাপে হিম -সিম খাচ্ছে। কিন্তু তার মধ্যে আবার ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপের বিভিন্ন দেশে গমনেচ্ছুক শরণার্থীরা অকাতরে প্রাণ হারাচ্ছেন। ভূমধ্যসাগরে যেন চলছে লাশের মিছিল। প্রতিদিনই শত শত লাশ উদ্ধার হচ্ছে।অভিবাসীকে ইতালির উপকূল থেকে কোস্ট গার্ড উদ্ধার করেছে বলে ইতালির গণ মাধ্যম দাবী করেছে। যার মধ্যে অনেক নারী ও শিশু রয়েছে বলে আন্তর্জাতিক অভিবাসী সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে।

এই বছরেই ইতালিতে অবৈধভাবে প্রবেশ করেছে প্রায় ৪২ হাজারের বেশি অভিবাসী যার মধ্যে না ফেরার দেশে চলে গেছে সাড়ে ৩ হাজারেরও বেশি।আবার গেল এক সপ্তাহে জাহাজ ডুবে অন্তত ৮৮০ জন অভিবাসী ও শরণার্থী প্রাণ হারিয়েছেন। মঙ্গলবার সংস্থাটি এ তথ্য প্রকাশ করে। জাহাজ ডুবির পর বিভিন্ন শরণার্থী এবং উদ্ধারকর্মীদের সঙ্গে কথা বলে তারা এই সংখ্যাটি বের করেছে।

ইউএনএইচসিআর-এর মুখপাত্র উইলিয়াম স্পিন্ডলার জানান, এ বছরে শরণার্থী বহন করা জাহাজ ডুবে সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে। সর্বশেষ হিসাব অনুযায়ী, জাহাজ ডুবে মারা গেছেন ৩০০০ এর চেয়ে বেশি। গতবছর এই সংখ্যাটি ছিল ১৮০০-এর কিছু বেশি।

আর কত প্রাণ গেলে এ লাশের মিছিল থামবে?

প্রবাসীদের সকল ভিডিও খবর ইউটিউবে দেখতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেলটি: