শিরোনাম
প্রচ্ছদ / আরব আমিরাত / আরব আমিরাতে বিনামূল্যে সহস্রাধিক প্রবাসীকে চিকিৎসা সেবা

আরব আমিরাতে বিনামূল্যে সহস্রাধিক প্রবাসীকে চিকিৎসা সেবা

সংযুক্ত আরব আমিরাতে বাংলদেশ সমিতির উদ্যোগে সহস্রাধিক প্রবাসীকে বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়া হয়েছে। শুক্রবার (১৩ অক্টোবর) স্থানীয় তোবাইয়া হাসপাতলে দিনব্যাপী এ ফ্রি চিকিৎসা সেবা পরিচালনা করা হয়।

আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ডা. মোহাম্মদ ইমরানের উদ্বোধনের মাধ্যমে অনুষ্ঠিত এ সেবায় উপস্থিত ছিলেন, দুবাই ও উত্তর আরব আমিরাতের বাংলাদেশ কনস্যুলেটর প্রথম সচিব (শ্রম) এ কে এম মিজানুর রহমান, ফুজাইরাহ তোবাইয়া হাসপাতলের প্রধান অপারেটিং অফিসার ড. মোহাম্মদ ফায়সাল পারভেজ ও বাংলাদেশ সমিতি ফুজাইরাহ শাখার সভাপতি রানা জ্যাতি চাকমা।

সমিতির সহসভাপতি তপন সরকার ও সাধারণ সম্পাদক বেলাল উদ্দিন চৌধুরীর তত্ত্বাবধানে এমন একটি মেগা ক্যাম্পের মাধ্যমে ফুজাইরাবাসী নতুন করে বাংলদেশ সমিতির পরিচয় পেল। আগামীতেও সমিতিকে পাশে থাকার আহ্বান জানান তারা।

এ ছাড়া তোবাইয়া হাসপাতলে কোনো প্রবাসী সমিতির সদস্য কার্ড নিয়ে আসলে তাকে এই হাসপাতাল থেকে ৩০% ছাড় দেয়া হবে বলে কর্মকর্তারা জানান।

চিকিৎসা নিতে আসা প্রবাসীরা জানান, অনেকে ২ যুগের বেশি সময় ধরে দেশটিতে বসবাস করে আসলেও এরকম বিনামূল্যে চিকিৎসা আগে পাননি। এমন সেবা পেয়ে খুশি তারা। আগামীতে আরও বড় পরিসরে উদ্যোগ নেয়ার জন্য সমিতির কর্মকর্তাদের প্রতি অনুরোধ জানান তারা।

প্রবাসীদের সকল ভিডিও খবর ইউটিউবে দেখতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেলটি: