শিরোনাম
প্রচ্ছদ / মালয়েশিয়া / চরম পানি শুন্যতায় মালয়েশিয়া, পানির অভাবে বন্ধ হয়ে যাচ্ছে অনেক হোটেল ও রেস্টুরেন্ট!

চরম পানি শুন্যতায় মালয়েশিয়া, পানির অভাবে বন্ধ হয়ে যাচ্ছে অনেক হোটেল ও রেস্টুরেন্ট!

মালয়েশিয়ার কুয়ালা লামপুরে চরম আকারে পানির লাইন কয়েকদিনের জন্য বন্ধ থাকায় চরম সমস্যার মধ্যে পড়েছে হোটেল এবং রেস্টুরেন্ট ব্যবসায়ীরা।

কুয়ালা লামপুরের রেস্টুরেন্ট আলরিতার মালিক প্রবাসীর জীবন.কম কে বলেন, আমাদের কাছে যে জমানো পানি ছিল সেটা দিয়ে আজ বিকেল পর্যন্ত কাস্টোমারদের সার্ভিস দিতে পারছি। বিকেলের পরে পানি শেষ হয়ে যাওয়ায় আমরা রেস্টুরেন্ট বন্ধ করে দিচ্ছি। আগামী ২ দিন পানি বন্ধ থাকবে আর এই জন্য আমাদের রেস্টুরেন্টও ২ দিনের জন্য বন্ধ রাখা হবে। আবার পানি আসলে আমাদের রেস্টুরেন্ট চালু করবো।

শুধু রেস্টুরেন্ট আলরিতাই নয়, প্রবাসীর জীবন.কম মালয়েশিয়া রিপোর্টার দেখছেন ওই এলাকায় আরো যে কয়েকটি রেস্টুরেন্ট আছে প্রায় সবগুলোই আজ বিকেল থেকে বন্ধ হতে শুরু করেছে কেবল মাত্র পানির অভাবে।

উল্লেখ, মালয়েশিয়ার পানি সাপ্লাইয়ের প্রধান দুই বড় কোম্পানী সাইবাস ও আইর এর সাপ্লাই পাইপ মেরামতের কারনে আজ সকাল ৮টা থেকে আগামী বৃহস্পতিবার দুপুর ১২টা পর্যন্ত রাজধানী কুয়ালালামপুর ও সেলাংগর রাজ্যের পিজে,ক্লাং,গোম্বাক,কুয়ালা লাংগাত,হুলি সেলাংগর ও কুয়ালা সেলাংগর এ পানি সাপ্লাই বন্ধ থাকবে । কোম্পানী গুলো চারদিন আগে বিভিন্ন গনমাধ্যম ও সোশ্যাল মিডিয়ায় রেস্তরা,কলকারখানা মালিক ও স্থানীয়দের বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দিলেও জানেনা অনেক প্রবাসী বাংলাদেশীরা,আজ সকাল ৮টা থেকে হঠাৎ’ পানি সাপ্লাই বন্ধ হয়ে গেলে চরম দুর্ভোগে পড়ে প্রবাসীরা,বন্ধ হয়ে যায় অনেকেরই রান্না বান্না ।

পানি সংরক্ষন করে না রাখাতে আগামী চারদিন দুর্ভোগ পোহাতে হবে এসব এলাকায় বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের ।অনেকেরই খেতে হবে রেস্তরাঁয় । এক প্রতিক্রিয়ায় আমাদের এই প্রতিবেদককে কেলাং এ বসবাসরত প্রবাসী মিজানুর রহমান জানান পানি সাপ্লাই কোম্পানী গুলো বিজ্ঞপ্তির মাধ্যমে আগে থেকে জানিয়ে রাখলেও আমরা প্রবাসীরা অনেকেই জাণতে পারিনি,এটা মূলত আমাদের অসচেতনার কারণেই আমরা জানতে পারিনি,তাই আগামী চারদিন চরম দুর্ভোগ পোহাতে হবে সকলকে।

প্রবাসীদের সকল ভিডিও খবর ইউটিউবে দেখতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেলটি: