শিরোনাম
প্রচ্ছদ / মালয়েশিয়া / নতুন করে যে ঘোষণা দিলেন মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব !

নতুন করে যে ঘোষণা দিলেন মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব !

ওয়ান মালয়েশিয়া ডেভেলপমেন্ট বেরহাদ (এমডিবি) কেলেঙ্কারির শীর্ষ তিন তদন্তকারীর বিরুদ্ধে নতুন করে মামলা করবেন জেলে থাকা মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাক। এ বিষয়ে তিনি আগেই আবেদন করেছিলেন। সেই আবেদন সোমবার প্রত্যাহার করে নিয়েছেন সোমবার। এখন নতুন করে মামলা ফাইল করবেন। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। এতে বলা হয়, মে মাসে মালয়েশিয়ায় জাতীয় নির্বাচন হয়।

ওই নির্বাচনে শোচনীয়ভাবে পরাজিত হন নাজিব রাজাক। এরপর থেকেই তিনি তীব্র তল্লাশি বা যাচাই বাছাইয়ের মুখে রয়েছেন। ১এমডিবি তহবিল থেকে তিনি অর্থ আত্মসাত করেছেন বলে জোরালো অভিযোগ আছে। নির্বাচনে বিজয়ী হয়ে আবার ক্ষমতায় আসা কিংবদন্তি মাহাথির মোহাম্মদ এ বিষয়ে তদন্তের নির্দেশ দেন।

ওদিকে তাকে যেদিন গ্রেপ্তার করা হয় তার কয়েকদিন আগেই নাজিব তদন্তকারীদের বিরুদ্ধে মামলা করেছিলেন। প্রাথমিক শুনানি হয় এ নিয়ে। তাতে নাজিব রাজাককে এ মামলা নতুন করে করার অনুমতি দেয়া হয়।

এরপরই তিনি সোমবার আগের মামলা প্রত্যাহার করেন। নাজিব রাজাকের পক্ষে আইনী লড়াই করছে বদরুল সামাদ ফায়েক অ্যান্ড কোম্পানি। তার একজন মুখপাত্র বলেছেন, তাদের মক্কেলের বিরুদ্ধে যে ফৌজদারি অভিযোগ আনা হয়েছে তার প্রেক্ষিতে মামলায় নতুন কিছু জিনিস অন্তর্ভুক্ত করতে হবে।

এর আগে তিনটি মামলা করা হয়েছিল দুর্নীতি বিরোধী প্রধান মোহাম্মদ সুকরি আবদুল, পুলিশের বাণিজ্যিক বিষয়ক প্রধান অমর সিং এবং এটর্নি জেনারেল টমি থমাসের বিরুদ্ধে।

প্রবাসীদের সকল ভিডিও খবর ইউটিউবে দেখতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেলটি: