শিরোনাম
প্রচ্ছদ / মালয়েশিয়া / পরিবার পরিজন ছাড়া মালয়েশিয়া প্রবাসীদের পবিত্র ঈদুল ফিতর উদযাপন

পরিবার পরিজন ছাড়া মালয়েশিয়া প্রবাসীদের পবিত্র ঈদুল ফিতর উদযাপন

উৎসাহ উদ্দীপনা ও ধর্মীয় ভাব গাম্ভীর্যের মধ্য দিয়ে মালয়েশিয়ায় পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে। মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশটিতে অবস্থানরত প্রবাসীরাও এই ঈদ উৎসবে শরিক হয়েছেন।

শুক্রবার মালয়েশিয়ার স্থানীয় সময় সকাল সাড়ে ৮টায় রাজধানী কুয়ালালামপুরে জাতীয় মসজিদ নেগারায় সবচেয়ে বড় জামাত অনুষ্ঠিত হয়। মসজিদ নেগারায় নামাজে অংশ নেন প্রধান মন্ত্রী ডা: তুন মাহাথির মোহাম্মদ।

এ ছাড়া হাংতোয়া মসজিদ আল বোখারি, মসজিদ জামেক, তিতিওয়াংসা বায়তুল মোকাররাম ও কোতারায়া বাংলা মসজিদে ঈদের নামাজ আদায় করেন প্রবাসী বাংলাদেশিরা।ঈদুল ফিতরের জামাতে শরিক হতে প্রবাসীরা ছুটে আসেন।

নামাজ শুরুর আগে বয়ান পেশ করেন জাতীয় মসজিদ নেগারার খতিব তানশ্রী শাইখ ইসমাইল মোহাম্মদ।নামাজ শেষে মুসলিম উম্মাহর শান্তি কামনা করে বিশেষ মোনাজাতের পর মুসল্লিরা পরস্পরের সঙ্গে কোলাকুলি করেন। এ সময় মুসল্লিরা তাদের শিশুদের নিয়ে আসেন ঈদ জামাতে। শিশুরাও পরস্পরের সঙ্গে কোলাকুলি ও ঈদ সেলফিতে মেতে উঠেন।

এদিকে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের রাষ্ট্রদূত মুহা. শহিদুল ইসলাম দেশটিতে বসবাসরত সকল প্রবাসীদেরকে ঈদ শুভেচ্ছা জানিয়েছেন। ব্যবসায়ী, রাজনীতিক, মুক্তিযোদ্ধা ও সুশীল সমাজের নেতৃবৃন্দ সব প্রবাসীদেরকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন।

এ ছাড়া দেশটির ছুবাংজায়া বাংলা মসজিদ, ক্লাং, পেনাং, ছুঙ্গাই ভুলু, সেলায়েং পাছার পুচং, মালাক্কা, জহোরভারোতেও ঈদের নামাজ আদায় করেছেন প্রবাসীরা।

এদিকে নামাজ শেষ হওয়ার সঙ্গে সঙ্গে প্রবাসী বাংলাদেশিদের প্রাণ কেন্দ্র কোতারায়া বাংলা মার্কেটে জড়ো হতে থাকেন ঈদের আনন্দ ভাগাভাগি করতে। সকাল ১০টার মধ্যে কোতারায়া বাংলা মার্কেট হয়ে উঠে বাঙ্গালিদের মিলন মেলায়।

প্রবাসীদের সকল ভিডিও খবর ইউটিউবে দেখতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেলটি: