শিরোনাম
প্রচ্ছদ / প্রবাস / প্রবাসীরা হলো ‘রেমিটেন্স যোদ্ধা’: রিয়াজ (ভিডিওসহ) !

প্রবাসীরা হলো ‘রেমিটেন্স যোদ্ধা’: রিয়াজ (ভিডিওসহ) !

চ্যানেল আই থেকে পরপর দুই ঈদে নির্মিত হয়েছে নাটক ‘কলুর বলদ’ ও ‘কলুর বলদ ২’। প্রথমটি রোজার ঈদে প্রচারের পর তুমুল জনপ্রিয়তা পায়। সাফল্যের ধারাবাহিকতায় গেল ঈদুল আযহায় ‘কলুর বলদ ২’ নির্মিত হয়। এই দুই গল্পই ছিল প্রবাসীদের সুখ, দুঃখ নিয়ে নির্মিত।

কিন্তু সত্যিকার অর্থে প্রবাসীদের ‘কলুর বলদ’ না বলে তাদেরকের ‘রেমিটেন্স যোদ্ধা’ বলে মনে করেন রিয়াজ। তিনি বলেন, আমি প্রবাসীদেরকে ‘কলুর বলদ’ বলতে চাইতে চাইনা। তারা হলেন ‘রেমিটেন্স যোদ্ধা।’ আমাদের দেশের ইকোনমি গ্রোথে তাদের অনেক বড় অবদান আছে। আমি সবসময় তাদের স্যালুট জানাই।

১৯৯৫ সালে চলচ্চিত্রে এলেও ১৯৯৭ সালে মহাম্মদ হান্নান পরিচালিত ‘প্রাণের চেয়ে প্রিয়’ চলচ্চিত্রে রিয়াজ অভিনয় করে জনপ্রিয়তা পান। যা ব্যবসায়িকভাবে সফল হয়। এরপর রিয়াজকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। শাবনূর, পূর্ণিমার সঙ্গে জুটি বেধে রিয়াজ উপহার দেন অসংখ্য সুপারহিট ছবি।

শুধু তাই নয়, নন্দিত সাহিত্যিক হুমায়ূন আহমেদের একাধিক ছবিতেও তিনি কাজ করেছেন। দীর্ঘ দুই যুগের বেশি চলচ্চিত্রে কাজ করলেও এখনও আত্মতৃপ্তির মতো চরিত্র পাননি একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত এই নায়ক।

রিয়াজ এমন মন্তব্য করেছেন চ্যানেল আই অনলাইনের ফেসবুক লাইভ ‘কথাবার্তা’য় এসে। তিনি বলেন, একজন শিল্পীর পরিপূর্ণতা কখনও হয়না। নিজেকে কখনও স্যাটিসফাইড মনে করে না। আমি নিজেও না। তবে চেষ্টা করেছি বিভিন্ন চরিত্রে কাজ করার। সম্পূর্ণ আত্মতৃপ্তি হওয়ার মতো চরিত্র এখনও আমি পাইনি। মারা যাওয়ার আগে পাবো কিনা তাও জানি না।

চ্যানেল আই অনলাইনকে নিয়মিত আয়োজন ‘কথাবার্তা’য় রিয়াজ ছাড়াও উপস্থিত ছিলেন ‘কলুর বলদ’ নাটকের নির্মাতা সাজ্জাদ সুমন। পুরো অনুষ্ঠানের ভিডিওটি দেখুন…

প্রবাসীদের সকল ভিডিও খবর ইউটিউবে দেখতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেলটি: