শিরোনাম
প্রচ্ছদ / মালয়েশিয়া / বাংলাদেশি শ্রমিক ইস্যুতে চরম বিতর্কে মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশি শ্রমিক ইস্যুতে চরম বিতর্কে মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশি অবৈধ শ্রমিক ইস্যুতে বিতর্কের মুখে পড়েছেন মালয়েশিয়ার নতুন স্বরাষ্ট্রমন্ত্রী মুহিদ্দিন ইয়াসিন। মালয়েশিয়ায় অবৈধ উপায়ে বাংলাদেশী শ্রমিক নিতে একটি সিন্ডিকেট বা চক্র।
এই চক্রের সঙ্গে জড়িত রয়েছে একজন ব্যক্তি। তাকে পরিচয় দেয়া হচ্ছে ‘দাতুক-আমিন’ হিসেবে।

মূল অভিযোগ সেটাও না। মূল অভিযোগ হলো ওই আমিনের সঙ্গে যোগাযোগ রয়েছে মুহিদ্দিন ইয়াসিনের এ নিয়ে সামাজিক মিডিয়ায় বিস্তার লেখালেখি হচ্ছে। এরই প্রেক্ষিতে এমন অভিযোগ অস্বীকার করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী মুহিদ্দিন। এ খবর দিয়েছে অনলাইন দ্য স্টার। এতে বলা হয়েছে, স্বরাষ্ট্রমন্ত্রী স্পষ্ট করে বলেছেন, তিনি ওই নামের কোনো ব্যক্তিকে চেনেনই না।

মালয়েশিয়ায় বাংলাদেশী শ্রমিক নেয়া নিয়ে এমন কারো সঙ্গে তার কোনো আলোচনাই হয় নি। তবে তিনি বলেছেন, এরই মধ্যে মন্ত্রণালয়ের সেক্রেটারি জেনারেল আলবি ইব্রাহিমকে তিনি নির্দেশনা দিয়েছেন।

তিনি বলেছেন, যে দাবি করা হচ্ছে তার বিষয়ে তিনি বিস্তারিত জানতে চান। অভিযোগ আছে, ১৪তম জাতীয় নির্বাচনের মাত্র কয়েকদিন আগে ৮০ হাজার বিদেশী শ্রমিক মালয়েশিয়ায় নেয়ার অনুমোদন দেয়া হয়েছিল। এ বিষয়টি খতিয়ে দেখতে চান তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী মুহিদ্দিন ফেসবুকে পোস্ট করা এক বিবৃতিতে বলেছেন, আমি বলেছি, যদি এই অনুমোদন দেয়া হয়ে থাকে তাহলে তা যেন আমার পূর্ণাঙ্গ পর্যালোচনা শেষ না হওয়া পর্যন্ত মুলতবি থাকে।

তিনি আরো বলেছেন, বিদেশী শ্রমিক নেয়ার ক্ষেত্রে কোনো সিস্টেম লঙ্ঘন তিনি বরদাস্ত করবেন না। এমন কোনো কর্মে কাউকে পাওয়া গেলে তার বিরুদ্ধে কঠোর শাস্তিমুলক ব্যবস্থা নেয়া হবে।

প্রবাসীদের সকল ভিডিও খবর ইউটিউবে দেখতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেলটি: