শিরোনাম
প্রচ্ছদ / বাহরাইন / বাহরাইনে প্রবাসীদের জন্য দুইটি নতুন ভিসা চালু করেছে সরকার।

বাহরাইনে প্রবাসীদের জন্য দুইটি নতুন ভিসা চালু করেছে সরকার।

১১৪ টি দেশ ও তাদের দেশে অবস্থানরত প্রবাসী ও বাংলাদেশী প্রবাসী নাগরিকদের জন্য ছয় সদস্যের উপসাগরীয় সহযোগিতা কাউন্সিলএর দেশে বসবাসরত (জিসিসি) প্রবাসীদের জন্ম নতুন দুইটি ভিসার চালু করতে যাচ্ছেন।এই সুবিধার অন্তরভুক্ত করা হয় জিসিসি ভুক্ত দেশে থাকা অসংখ্য প্রবাসিদের জন্য ।

রাজ্যের একটি প্রতিযোগিতামূলক গন্তব্যের জন্য বাহরাইনের একটি নতুন একক এন্ট্রি ভিসা এবং একটি নতুন ভিসা নীতির চতুর্থ দফায় এক বছরের মাল্টিপল পুনঃপ্রবেশ ই-ভিসা চালুর ঘোষণা করেছে।

নতুন একক এন্ট্রি ভিসা তার ধারক যখন এক বছরের পুনঃপ্রবেশ ভিসা ৯০ দিন থাকার জন্য অনুমতি দেয় তখন রাজ্যে দুই সপ্তাহ পর্যন্ত অতিরিক্ত থাকতে পারবেন।

১১৪ দেশ এবং প্রবাসীরা ছয় সদস্যের উপসাগরীয় সহযোগিতা পরিষদ (জিসিসি)থেকে নাগরিকদের নতুন ভিসার জন্য গ্রহন যোগ্য হয়েছেন।

জিসিসি বাহরাইন, কুয়েত, ওমান, কাতার, সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাত নিয়ে গঠিত।
জাতীয়তা, পাসপোর্ট ও রেসিডেন্স অ্যাফেয়ার্স কর্তৃপক্ষ বাহরাইনে মানুষ এন্ট্রি পরিচালনার জন্য দায়ী, তিন মাসের একাধিক পুনঃপ্রবেশের ভিসা পরিবর্তনের ঘোষণা করেছেন তিনি এবিং এক মাসে দুই সপ্তাহ থেকে সর্বোচ্চ থাকার মিয়াদ বৃদ্ধি করেছেন।

কর্তৃপক্ষ জানান, মার্কিন যুক্তরাষ্ট্রে , কানাডা, যুক্তরাজ্য ও আয়ারল্যান্ডের নাগরিক যখন ৯০ দিন পর্যন্ত অতিরিক্ত থাকতে পারেন মাল্টিপল পুনঃপ্রবেশ ভিসার অধীনে তখন কেনো পাঁচ বছরের পরিবর্তে ৩০ থাকতে পারবেন না? বাহ্রাইনে। গত বছর, যুক্তরাজ্য এবং আয়ারল্যান্ড, ইউ এস এ থেকে ২৫৬.৪৩৯ এবং ৭৯.১২৭ কানাডা থেকে ৩১৫.৯৪৩ মানুষ বাহরাইনে পৌছান।

নতুন” এই ভিসা ঘোষণা যা বৃত্তাকার অকপটতার বাহরিনের প্রতিশ্রুতির জন্য অন্য পদক্ষেপ প্রতিনিধিত্ব করতে পারে ” যেমন ,জাতীয়তা, পাসপোর্টের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আন্ডার এবং রেসিডেন্স অ্যাফেয়ার্স), এর কর্ত্রিপক্ষ শায়খ রশিদ বিন খলিফা আল খালিফা বলেছেন, “আমরা, দেশ জাতী এমনকি আরো সুগম তৈরীর করার জন্য উভয় অবসর এবং ব্যবসা পর্যটকদের সাহায্য সাম্প্রতিক বছরগুলোতে মহান অগ্রগতির রূপরেখা হাতে নিয়েছি।

বাহরাইনে প্রবাসীদের জন্য দুইটি নতুন ভিসা চালু করেছে সরকার।

প্রবাসীদের সকল ভিডিও খবর ইউটিউবে দেখতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেলটি: