শিরোনাম
প্রচ্ছদ / মালয়েশিয়া / ব্রেকিংঃ মালয়েশিয়া ভিসা স্টিকারে আসছে ব্যাপক পরিবর্তন, কারন জানলে আতকে উঠবেন!

ব্রেকিংঃ মালয়েশিয়া ভিসা স্টিকারে আসছে ব্যাপক পরিবর্তন, কারন জানলে আতকে উঠবেন!

​মালয়েশিয়ায় ভিসা জালিয়াতি ঠেকাতে ভিসার নকশা পরিবর্তন করছে অভিবাসন বিভাগ। গতকাল ২রা অক্টোবর (মঙ্গলবার) ইমিগ্রেশন ডিরেক্টর জেনারেল দাতুক সেরি মুস্তাফার আলী বলেন, ডিসেম্বর মাসে সম্পূর্ণরূপে নিযুক্ত হওয়া ডকুমেন্টগুলিকে হোলোগাম এবং নিরাপত্তা বৈশিষ্ট্যগুলির সাথে আপগ্রেড করা হবে, যা ভিসা জালিয়াতি করলে সহজেই প্রমাণ করা যাবে ।

ইমিগ্রেশন বিভাগ আরো দক্ষ ভাবে এবং নিরাপত্তা বৈশিষ্ট্যর সঙ্গে নতুন ভিসার নকশা চালু করবে। দেশটির এই অভিবাসন কর্মকর্তা বলেন, এতে স্বতন্ত্র রঙিন হলোগ্রাম প্রয়োগ করা হবে, যাতে বিদেশিদের মালয়েশিয়ায় থাকার অনুমতিপত্র জালিয়াতি করা সহজ হবে না। এটা নথি জালিয়াতির ঘটনা হ্রাস করবে। এ ছাড়া ব্যাকগ্রাইন্ডটাও নতুন করে ডিজাইন করা হয়েছে। এর মধ্যে নানা রঙে সিরিয়াল নম্বর দেওয়া থাকবে।

“এর পাশাপাশি, সর্বশেষ এবং ব্যাপক ডিজাইনগুলির মধ্যে ব্যাকগ্রাউন্ড ডিজাইন এবং রৌদ্রোজ্জ্বল প্রিন্টগুলির সাথে সুরক্ষা সিরিয়াল নম্বর অন্তর্ভুক্ত।

“দ্য ডকুমেন্টের নতুন মুখটি চালু করার পর,” মালয়েশিয়ার ভেতর বিদেশি পরিচয় নথিপত্রের সাথে বিশেষভাবে জড়িত দেশটির নিরাপত্তা ও সার্বভৌমত্বকে উন্নত করার জন্য ইমিগ্রেশন বিভাগের এই ধারাবাহিক প্রচেষ্টা সর্বসময় অব্যাহত থাকবে।

অনেকদিন ধরেই মালয়েশিয়ার অভিবাসন কর্তৃপক্ষ ভিসা জালিয়াতি রোধে কাজ করে আসছিল বলে জানান ইমিগ্রেশন ডিরেক্টর জেনারেল। তিনি আরো বলেন, এটি দেশটির নিরাপত্তা ব্যবস্থাকে সমুন্নত রাখার একটি ধারাবাহিক প্রচেষ্টার ফল।

প্রবাসীদের সকল ভিডিও খবর ইউটিউবে দেখতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেলটি: