শিরোনাম
প্রচ্ছদ / মালয়েশিয়া / ব্রেকিংঃ ১০০ আউটসোর্সিং কোম্পানি বন্ধ করে মালয়েশিয়ায় বিদেশী শ্রমিকদের ভিসার প্রসেসিং দায়িত্ব দেবে মানবসম্পদ মন্ত্রণালয়ের অধীনে কোনো এক এজেন্সি!

ব্রেকিংঃ ১০০ আউটসোর্সিং কোম্পানি বন্ধ করে মালয়েশিয়ায় বিদেশী শ্রমিকদের ভিসার প্রসেসিং দায়িত্ব দেবে মানবসম্পদ মন্ত্রণালয়ের অধীনে কোনো এক এজেন্সি!

মালয়েশিয়ায় পুত্রাজায়া ইমিগ্রেশন বিভাগ ঘোষণা করেছেন বিদেশী শ্রমিকদের ভিসার দায়িত্ব দেয়া ১০০ আউটসোর্সিং কোম্পানির আউটসোর্সিং ভিসা সার্ভিস বন্ধ করে দিবে। মালয়েশিয়া স্বরাষ্ট্রমন্ত্রী তান শ্রী মহিউদ্দিন ইয়াসিন এর আগেই সংবাদ সম্মেলনে বলেন, বিদেশী শ্রমিকদের নিয়োগের সম্পূর্ণ প্রক্রিয়া পরিচালনার দায়িত্ব দেয়া হবে মালয়েশিয়া মানবসম্পদ মন্ত্রণালয়কে। মানবসম্পদ মন্ত্রণালয়ের অধীনে কোনো এজেন্সির মাদ্ধমে বিদেশি শ্রমিকদের ভিসা কার্যক্রম পরিচালনা করা হবে।

তিনি বলেন, বিদেশী কর্মীদের ব্যবস্থাপনায় একটি যৌথ কমিটির মিটিং শেষে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। কমিটির প্রথম বৈঠকে সভাপতিত্ব করে মন্ত্রী বলেন, “মানবসম্পদ মন্ত্রণালয়ের অধীনে যে এজেন্সিকে বিদেশী শ্রমিক নিয়োগের দায়িত্ব দেয়া হবে তাদের অবশ্যই এটা নিশ্চিত করতে হবে যে নিয়োগের ব্যবস্থা আরও নিয়মত্রান্ত্রিক ভাবে করা হবে এবং বিদ্যমান নিয়ম ও বিধি অনুযায়ী করা হবে।

কমিটির প্রথম বৈঠকে আরো উপস্থিত ছিলেন মালয়েশিয়া মানবসম্পদ মন্ত্রী এম কুলাসেগারান।

মহিউদ্দিন বলেন, বিদেশি শ্রমিক নিয়োগের পুনর্নির্মাণের সিদ্ধান্ত মানব পাচারের বিরুদ্ধে লড়াইয়ের জন্য এবং বিদেশি শ্রমিকদের তাদের নিয়োগকর্তাদের দ্বারা যথাযথভাবে ন্যায্য অধিকার নিশ্চিত করার প্রচেষ্টাগুলির অংশ ছিল।

এদিকে, এম কুলাসেগারান বলেন, বিদেশি শ্রমিকদের জন্য মাল্টি-স্টিয়ার লেভি সিস্টেম, যা আগামী বছরে বাস্তবায়নের আশা করা হচ্ছে, সিঙ্গাপুরে বাস্তবায়িত সিস্টেমের অনুরূপ হবে। বিদেশী এবং স্থানীয় শ্রমিকদের মধ্যে অনুপাতের ভিত্তিতে এটি নির্ধারণ করা হবে।

তিনি বলেন, পুত্রাজায়া ইমিগ্রেশন বিভাগ বিদেশি শ্রমিকদের কর্মসংস্থান থেকে পালিয়ে যেতে বা অন্য কোম্পানিতে যেতে বাধা দেওয়ার জন্য শ্রমিক বন্ড জরিমানা বাড়ানোর কথা বিবেচনা করা হয়েছে।

প্রবাসীদের সকল ভিডিও খবর ইউটিউবে দেখতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেলটি: