শিরোনাম
প্রচ্ছদ / মালয়েশিয়া / ব্রেকিং নিউজঃ মালয়েশিয়া ইমিগ্রেশনের ওয়েবসাইট হ্যাক করে জাল ভিসা দিয়ে গত ৮ বছরে কোটি রিংগিত হাতিয়ে নিয়েছে সিন্ডিকেট চক্র!

ব্রেকিং নিউজঃ মালয়েশিয়া ইমিগ্রেশনের ওয়েবসাইট হ্যাক করে জাল ভিসা দিয়ে গত ৮ বছরে কোটি রিংগিত হাতিয়ে নিয়েছে সিন্ডিকেট চক্র!

গত সোমবার কুয়ালা লামপুরের জালান মসজিদ ইন্ডিয়ায় মালয়েশিয়া ইমিগ্রেশন বিভাগ স্পেশাল অভিযান চালিয়ে কুয়ালা লামপুর কেন্দ্রিক একটি সিন্ডিকেট চক্রকে আটক করেছে, যারা জাল ইমিগ্রেশন ডকুমেন্ট তৈরী করে বিদেশী শ্রমিকদের সরবরাহ করতো।,মালয়েশিয়া ইমিগ্রেশন মহাপরিচালক দাতুক সেরি মুস্তাফার আলী বলেন, সোমবার সন্ধ্যার পর আমরা স্পেশাল অভিযান চালাই।

মোট ৮ জন ইন্দোনেশিয়ান এবং ১ জন মালয়েশিয়ান নাগরিককে আটক করে ইমিগ্রেশন বিভাগ এবং তাদের কাছ থেকে এক হাজার ৭০০-এর অধিক পাসপোর্ট জব্দ করে ইমিগ্রেশন পুলিশ। জব্দ করা ১,৭৩১ পাসপোর্ট গুলো ইন্ডিয়া, শ্রীলংকা, বাংলাদেশী, ইন্দোনেশিয়া, ভিয়েতনাম, পাকিস্তান এবং মিয়ানমারের নাগরিকদের।

পাসপোর্ট ছাড়াও, ৯৭,০৮৬ রিংগিত এবং ৮ টি কম্পিউটার জব্দ করা হয় সিন্ডিকেট চক্র থেকে।

প্রাথমিক তদন্তে দেখানো হয়েছে যে, সিন্ডিকেট চক্র মালয়েশিয়া ইমিগ্রেশনের MYIMMS- অনলাইন সিস্টেম হ্যাক করে ৪০ টি কোম্পানির নামে সকল তথ্য ইমিগ্রেশনের ওয়েবসাইটে ইনপুট করে সিন্ডিকেট চক্র। MyEG নাম ব্যবহার করে মালয়েশিয়ার ভিসিট ভিসা স্টিকার বসাতো সিন্ডিকেট চক্র।

মুস্তাফার আলী বলেন, ভিসা এপ্প্রভালের গ্রারান্টি দিয়ে যারা এখনো মালয়েশিয়া প্রবেশ করেনি তাদের থেকে ৭,০০০ রিংগিত এবং যারা মালয়েশিয়া অবস্থান করে অবৈধ কিংবা ভিসা শেষ হয়ে গেছে তাদের থেকে ১,৫০০ রিংগিত করে নিয়ে হ্যাক করা মালয়েশিয়া ইমিগ্রেশনের ওয়েবসাইট থেকে ভিসা এপ্প্রভালের কাজ করতো।

ইমিগ্রেশন মহাপরিচালক বলেন, আমরা বিশ্বাস করি গত ৮ বছর ধরে সিন্ডিকেট চক্র ইমিগ্রেশন ওয়েবসাইট হ্যাক করে কোটি রিংগিত হাতিয়ে নিয়েছে মালয়েশিয়া আগমনইছুক বাংলাদেশ, ইন্ডিয়া এবং শ্রীলংকান নাগরিকদের কাছ থেকে।

আটক ৯ জনের বয়স ২৩ থেকে ৭৩ বছর, সবাইকে মালয়েশিয়া পাসপোর্ট আইন ১৯৬৬ এর ১২ (১) (এফ) দাঁড়ায় আটক দেখানো হয়েছে।

প্রবাসীদের সকল ভিডিও খবর ইউটিউবে দেখতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেলটি: