শিরোনাম
প্রচ্ছদ / ভিডিও / ব্রেকিং নিউজ ! মালয়েশিয়ায় অবৈধ শ্রমিকদের জন্যে চরম দুঃসবাদ! ৩০ আগস্টের পরে কোনো ট্রাভেল পাস দেয়া হবেনা- মুস্তাফার আলী (ভিডিওসহ) !

ব্রেকিং নিউজ ! মালয়েশিয়ায় অবৈধ শ্রমিকদের জন্যে চরম দুঃসবাদ! ৩০ আগস্টের পরে কোনো ট্রাভেল পাস দেয়া হবেনা- মুস্তাফার আলী (ভিডিওসহ) !

মালয়েশিয়ায় অবস্থানরত সকল অবৈধ বিদেশী শ্রমিকদের জন্যে চরম দুঃসংবাদ। মালয়েশিয়ায় রিহায়ারিং প্রোগ্রাম শেষ হবার সাথে সাথে মালয়েশিয়া জুড়ে শুরু হয়েছে অবৈধ বিদেশী শ্রমিক ধরার সাঁড়াশি অভিযান।

এক দিকে চলছে চিরুনি অভিযান অন্য দিকে মালয়েশিয়া ইমিগ্রেশন বিভাগ খোলা রেখেছে ৩+১ সুবিধা। ৩ প্লাস ১ প্রোগ্রামের মাদ্ধমে অবৈধ বিদেশী শ্রমিকেরা তাদের নিজ দেশে ফিরে যাবার জন্য ইমিগ্রেশন বিভাগে আত্মসমর্পণ করে ৪০০ রিংগিত জরিমানা দিয়ে তাদের নিজ দেশের বিমান টিকেট কাটতে হবে। তাহলে অবৈধ শ্রমিকেরা তাদের নিজ দেশে ফেরত যেতে পারবে, কিন্তু তাদের ৫ বছরের জন্য ব্লাকলিস্ট করা হবে। এই ৫ বছরের মধ্যে তারা আর মালয়েশিয়া প্রবেশ করতে পারবে না।

মালয়েশিয়া ইমিগ্রেশন মহাপরিচালক দাতুক সেরি মুস্তাফার আলী বলেন, অবৈধ প্রবাসীদের জন্যে দুঃসংবাদ হলো আগামী ৩০ অগাস্ট ২০১৮, ৩ প্লাস ১ প্রোগ্রামের সর্বশেষ দিন। যেসকল অবৈধ বিদেশী শ্রমিক মালয়েশিয়া বৈধ কাজের পার্মিট ছাড়া অবস্থান করেছে ৩০ আগস্টের মধ্যে সকল বিদেশী শ্রমিককে মালয়েশিয়া ইমিগ্রেশন বিভাগে আত্মসমর্পণ করে নিজ নিজ দেশে ফেরত যাইতে হবে।

৩০ আগস্টের মধ্যে যে সকল অবৈধ বিদেশী শ্রমিক তাদের নিজ নিজ দেশে ফেরত না যাবে এবং অপারেসির মাদ্ধমে যদি ইমিগ্রেশন পুলিশের হাতে ধরা পরে তাহলে মালয়েশিয়া ইমিগ্রেশন আইন ৫৫ বি ধারা মোতাবেক, অবৈধ বিদেশী শ্রমিকদের আশ্রয় দেবার অপরাধে নিয়োগকর্তাদের ৬ মাস থেকে ৫ বছরের জেল অথবা ১০ থেকে ৫০ হাজার রিংগিত জরিমানার এবং ৬ স্টোক বেত্রাঘাতের বিধান রয়েছে।

মালয়েশিয়া ইমিগ্রেশন মহাপরিচালক দাতুক সেরি মুস্তাফার আলীর বক্তব্যের বিস্তারিত দেখুন মালয়েশিয়া টিভি চ্যানেল টিভি৯ রিপোর্টে-
Source: TV9 Malaysia

প্রবাসীদের সকল ভিডিও খবর ইউটিউবে দেখতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেলটি: