শিরোনাম
প্রচ্ছদ / মালয়েশিয়া / মালয়েশিয়ায় গ্রেপ্তার আতঙ্ক মাথায় নিয়ে জীবিকা নির্বাহ করছে প্রবাসীরা !

মালয়েশিয়ায় গ্রেপ্তার আতঙ্ক মাথায় নিয়ে জীবিকা নির্বাহ করছে প্রবাসীরা !

প্রিয়জনদের মুখে হাসি ফোটাতে মালয়েশিয়ায় গ্রেফতার আতঙ্কের মধ্যেও জীবিকা নির্বাহ করছে বাংলাদেশিরা। তুখোড় রোদ আর ঝড় বৃষ্টির মধ্য ভয় কে জয় করে জীবিকা নির্ভর করছে এবং অভিবাসন বিভাগের ধরপাকড়ের মধ্যে দেশকে স্বয়ংসম্পূর্ণ করতে অবিরাম ছুটে চলছে প্রবাসী বাংলাদেশীরা।

একদিকে অভিবাসন বিভাগের চিরুনি অভিযান অন্যদিকে বৈধ হতে যেয়ে সম্বল হারিয়ে ফেলেছে লক্ষ লক্ষ বাংলাদেশী। রেজিস্ট্রেশন করেও অনেকেই অবৈধ গ্লানি মাথায় নিয়ে জীবিকা নির্বাহ করছে। দিনের বেলায় কাজের সন্ধানে কাজ করেও রাতের বেলায় ঠিক মত ঘুমানো দুঃসাধ্য হয়ে পড়েছে অবৈধ অভিবাসীদের। সম্প্রতি সময়ে প্রবাসী মন্ত্রী মালয়েশিয়ায় সফরে অবৈধদের বৈধ হওয়ার সুযোগ এবং যারা প্রতারণার শিকার হয়েছে তাদের জন্য মালয়েশিয়ার সরকারের সঙ্গে আলাপ করেছেন বলে ২৫ সেপ্টেম্বর সাংবাদিকদের জানানো হয়।

কিন্তু মালয়েশিয়ার পক্ষ থেকে এম কুলাসেগারা স্থানীয় সাংবাদিকদের জানান, বাংলাদেশের সঙ্গে আমাদের ১০ এজেন্সির চুক্তি বাতিল করে সব বৈধ এজেন্সি কে মালয়েশিয়ায় শ্রমিক পাঠানোর অনুমোদন দেওয়া হয়।

একাধিক প্রবাসী এই প্রতিবেদককে জানান, আমরা সবাই প্রবাসী মন্ত্রীর আগমনকে ইতিবাচকভাবে নিয়েছিলাম এবং ভেবেছিলাম অবৈধ এবং প্রতারণার শিকার অভিবাসীদের পক্ষে জোর প্রচারণা এবং কূটনৈতিক প্রচেষ্টার মাধ্যমে আমাদের বৈধ হওয়ার সুযোগ করে দিবেন। কিন্তু অনার অবস্থানে মালয়েশিয়া। প্রতিদিন মালয়েশিয়ায় অভিযানে গ্রেফতার হচ্ছে কোন না কোন বাংলাদেশী। আরো বেগমান হয়েছে পূর্বের চেয়ে।অব্যাহত অভিযানের ফলে অনেকেই রাতের আধারে জঙ্গলে লুকিয়ে বলে জানা গেছে।

প্রবাসীদের সকল ভিডিও খবর ইউটিউবে দেখতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেলটি: