শিরোনাম
প্রচ্ছদ / মালয়েশিয়া / মালয়েশিয়ার সদ্য সাবেক প্রধানমন্ত্রী নাজিব ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা নিয়ে নাটক

মালয়েশিয়ার সদ্য সাবেক প্রধানমন্ত্রী নাজিব ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা নিয়ে নাটক

মালয়েশিয়ার সদ্য সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাক ও তার স্ত্রী রোশমা মানসুরকে দেশত্যাগের ওপর নিষেধাজ্ঞা জারির কিছুক্ষণ পর তা প্রত্যাহার করা হয়। কিন্তু পরবর্তীতে দেশটির অভিবাসন বিভাগ আবারও নিষেধাজ্ঞা বহাল রাখার দাবি করছে। খবর মালয়েশিয়াকিনির।

খবরে বলা হয়, শনিবার ভোর সাড়ে ৫টায় নাজিব ও তার স্ত্রীরওপর নিষেধাজ্ঞা জারির কথা বলা হলেও সাড়ে ৯টায় বলা হয় নিষেধাজ্ঞা নেই। কিন্তু দুপুরে আবারও নিষেধাজ্ঞা বহাল রাখার কথা বলা হয়।

সকালে প্রথম দফায় অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক সেরি মুস্তাফার আলী মালয় মেইলকে নিষেধাজ্ঞা জারির বিষয়টি নিশ্চিত করেন। এছাড়া, নিষেধাজ্ঞা জারির একটি নোটিশ মালয়েশিয়া অভিবাসন বিভাগের ফেসবুকে পোস্ট করা হয়। এতে বলা হয়েছে, ‘আপাতত’ নাজিব রাজাক ও তার স্ত্রী দেশত্যাগ করতে পারবেন না।

এরপর সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাক টুইটারের বলেন, ”আমি জানতে পেরেছি অভিবাসন বিভাগ আমার এবং আমার পরিবারকে দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করেছে। আমি নির্দেশের প্রতি শ্রদ্ধা রেখে আমার পরিবার নিয়ে আমি দেশে থাকব।”

তবে এর কিছুক্ষণ মালয়েশিয়াকিনির খবরে বলা হয়, সেই নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে। কিন্তু দুপুরে আবারও নিষেধাজ্ঞা বহাল রাখার কথা বলছে সংবাদ মাধ্যমটি।

শনিবার সকালে নাজিব রাজাক ও তার স্ত্রী রোশমা মানসুর ব্যক্তিগত প্লেনে চড়ে দেশত্যাগ করছেন, সামাজিক মাধ্যমে এ ধরনের খবর ছড়িয়ে পড়লে অভিবাসন বিভাগ থেকে এমন সিদ্ধান্ত জানানো হয়।

গত বৃহস্পতিবার মালয়েশিয়ায় জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ড. মাহাথির মোহাম্মাদের জোট পাকাতান হারাপান প্রধানমন্ত্রী নাজিব রাজাকের বারিসান ন্যাশনালকে পরাজিত করে সরকার গঠন করে।

প্রধানমন্ত্রী থাকাকালে নাজিবের বিরুদ্ধে সীমাহীন দুর্নীতি এবং বিদেশে অর্থ পাচারের অভিযোগ রয়েছে। সেই ভয়েই নাজিব রাজাক সপরিবারে মালয়েশিয়া ত্যাগ করতে চেয়েছিলেন বলে ধারণা করছেন দেশটির জনগণ।

প্রবাসীদের সকল ভিডিও খবর ইউটিউবে দেখতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেলটি: