শিরোনাম
প্রচ্ছদ / মালয়েশিয়া / মালয়েশিয়ার সাবেক উপপ্রধানমন্ত্রী জাহিদ হামিদি গ্রেপ্তার!

মালয়েশিয়ার সাবেক উপপ্রধানমন্ত্রী জাহিদ হামিদি গ্রেপ্তার!

মালয়েশিয়ার সাবেক উপ-প্রধানমন্ত্রী আহমদ জাহিদ হামিদিকে পারিবারিক কল্যাণ তহবিলের অর্থ আত্মসাতের অভিযোগে গতকাল বৃহস্পতিবার গ্রেপ্তার করেছে দেশটির দুর্নীতি দমন কমিশন (এমএসিসি)।

এক বিবৃতিতে এমএসিসি জানায়, দুর্নীতির সঙ্গে সম্পৃক্ততার অভিযোগ পাওয়ার পর ৬০ বছর বয়সী আহমদ জাহিদকে আটক করা হয়েছে। তবে সব অভিযোগ অস্বীকার করেছেন জাহিদ।

সম্প্রতি দুর্নীতির অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাক এবং তাঁর স্ত্রী রোসমা মানসুরকে আটক করা হয়। এর পর থেকেই দেশটির বিরোধী দল ইউনাইটেড মালয় ন্যাশনাল অর্গানাইজেশনের (ইউএমএনও) প্রধান হিসেবে দায়িত্ব পালন করছিলেন আহমদ জাহিদ। গতকাল তাঁকেও আটক করা হলো।

এমএসিসি জানায়,কল্যাণ তহবিলে‘ক্ষমতার অপব্যবহার, বিশ্বাসভঙ্গ ও অর্থপাচারের’ সঙ্গে জড়িত থাকার সন্দেহে জাহিদের বিরুদ্ধে তদন্ত শুরু করে কমিশন। গতকাল এসংক্রান্ত বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য কমিশনের তলবে আহমদ জাহিদ এমএসিসির দপ্তরে উপস্থিত হলে তাঁকে আটক করা হয়। আজ শুক্রবার তাঁকে কুয়ালালামপুর আদালতে তোলা হবে। সেখানেই তাঁর বিরুদ্ধে দুর্নীতি ও অর্থপাচার আইনে একাধিক অভিযোগ গঠন করা হবে বলে মনে করা হচ্ছে।

মালয়েশিয়ার সংবাদমাধ্যম জানায়, নিজের ও স্ত্রীর ক্রেডিট কার্ডের বিল কল্যাণ তহবিলের অর্থ দিয়ে পরিশোধ করায় আহমদ জাহিদকে আটক করা হয়েছে। তবে সাবেক এই উপপ্রধানমন্ত্রী জানান, ভুলক্রমে তহবিল থেকে অর্থ পরিশোধ করা হলেও তিনি সেই অর্থ ফের সেখানে ফিরিয়ে দেন। সূত্র : রয়টার্স, টাইমস অব ইন্ডিয়া।

প্রবাসীদের সকল ভিডিও খবর ইউটিউবে দেখতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেলটি: