শিরোনাম
প্রচ্ছদ / মালয়েশিয়া / মালয়েশিয়া প্রবাসীদের জন্যে মহা বিপদ সংকেত; আশা করি সবাই মনযোগ দিয়ে পড়বেন

মালয়েশিয়া প্রবাসীদের জন্যে মহা বিপদ সংকেত; আশা করি সবাই মনযোগ দিয়ে পড়বেন

অবৈধ শ্রমিকদের রিহায়ারিং কর্মসূচি ৩০৮৮ জুনের মধ্যে শেষ করা হবে, স্বরাষ্ট্রমন্ত্রী তান এ মুহিউদ্দীন ইয়াসিন আজ ঘোষণা করেছেন। “এই তারিখের পর, পূর্বে বরাদ্দকৃত শ্রমিকদের সাথে সমস্ত ভিসা প্রসেসিং বন্ধ করা হবে। কোনও এক্সটেনশনের অনুমতি দেওয়া হবে না।

তিনি বলেন, নিয়োগকর্তা বিদেশে কর্মী নিয়োগের সব ধরণের সেবা পেতে মালয়েশিয়া অভিবাসন বিভাগের সাথে সরাসরি যোগাযোগ করতে পারেন।”

১৬ ফেব্রুয়ারি ২০১৬ থেকে কার্যকর করা হয়, রিহায়ারিং প্রোগ্রাম অবৈধ বিদেশি শ্রমিকদের উৎপাদন, নির্মাণ, বাগান, কৃষি এবং সেবা সহ কিছু নির্দিষ্ট ক্ষেত্রের শ্রম প্রয়োজন মেটাতে বৈধভাবে কাজ করার অনুমতি প্রদানের শুরু হয় রিহায়ারিং প্রোগ্রাম।

২8 শে মে পর্যন্ত মোট সাতলাখ চুয়াল্লিশ হাজার নয়শত বিয়াল্লিশ জন অবৈধ বিদেশী কর্মী এবং 83 হাজার 919 জন নিয়োগকর্তা এই কর্মসূচির অধীনে নিবন্ধিত হয়েছেন বলে জানান মুহিউদ্দিন।

এদিকে, মুহিউদ্দীন বলেন, স্বেচ্ছায় আত্মসমর্পণ কর্মসূচী, অথবা 3-প্লাস -1 প্রোগ্রাম 30 শে অক্টোবর পর্যন্ত অব্যাহত থাকবে, যে সমস্ত অবৈধ বিদেশী কর্মী যারা এই প্রোগ্রামের মাধ্যমে তাদের বাড়িতে ফিরে যেতে পারবেননা তাদের বিরোদ্বে কঠোর অভিযানে নামবেন মালায়সিয়ান পুলিশ। এটা হতে পারে সর্বকালের সেরা অপারাসি।

“দেশে নিয়োগকারী ও বিদেশী শ্রমিকরা দেশে আইনের শাসন মেনে চলতে নিশ্চিত করতে কোনও আপোষ করবে না। এই দেশে ব্যাপক অবৈধ বিদেশী শ্রমিকদের সমস্যা সমাধানের জন্য কঠোর ব্যবস্থা নেওয়া উচিত”।

প্রবাসীদের সকল ভিডিও খবর ইউটিউবে দেখতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেলটি: