শিরোনাম
প্রচ্ছদ / মালয়েশিয়া / লেবুয়ান মহিলা ফেইসবুক প্রতারণায় ১৮ হাজার রিংগিত হারালো

লেবুয়ান মহিলা ফেইসবুক প্রতারণায় ১৮ হাজার রিংগিত হারালো

৬ লক্ষ মার্কিন ডলারের গিফটের আশায় ১৮ হাজার রিংগিত খুয়ালো মালয়েশিয়ান লেবুয়ানের ৩৩ বছর বয়সী মহিলা। ইয়ং লিউ নামের একজন সেলস এডভাইজরের ফেইসবুক ফ্রেন্ড রিকোয়েস্ট একসেপ্ট করার পর এই ঘটনা শুরু হয়।

গত ১০ জুলাই তাদের ফেইসবুক চ্যাট শেষ হয় এবং ওই দিন ওই মহিলাটিকে বলা হয়, তাকে গিফট পাঠাবে। ২ দিন পর ১২ জুলাই, একটা অজ্ঞাত নম্বর থেকে কল আসে সকাল ১০:৩৮ মিনিটে এবং তাকে বলা হয় বিদেশে থেকে গিফটের প্যাকেট আসছে। এয়ারপোর্টে সেটা ট্যাক্সের জন্য আটকে আছে।

ঐদিন একই নম্বর থেকে একটা টেক্সট মেসেজ আসে এবং মেসেজে বলা হয় একটা একাউন্ট নম্বরে ৪ হাজার ৫০০ রিংগিত পাঠাতে। মহিলাটি অনিচ্ছাকৃতভাবে, ৪,৫০০ রিংগিত অনলাইন ট্রান্সফার করে দেয় দুপুর ১২ টায়।

দুপুর ১:৩০ মিনিটে মহিলাটি আবারো একটি মেসেজ পায় এবং ওই মেসেজ বলা হয়, গিফট বক্স এসেছে ইউ এস কারেন্সি তে অবৈধভাবে তাই জন্য গিফট বক্স নিতে তাকে ১৩ হাজার ৫০০ রিংগিত ট্রান্সফার করতে হবে। মহিলাটি আবারো একই ব্যাঙ্ক একাউন্ট এ ১৩,৫০০ রিংগিত ট্রান্সাকশন করে দেয় ।

পরের দিন ১৩ জুলাই মহিলাটিকে বলা, গিফট বক্সটি ৬ লক্ষ মার্কিন ডলারের, তাই জন্য মহিলাটিকে দেড় লক্ষ রিংগিত একটা কোম্পানি একাউন্ট এ পাঠাতে হবে।

তখনি মহিলাটি সন্দেহ করে, তারপর তিটি সুবাং জায়া কাস্টমসে কল করে প্রতারণার কথা বলে কেস ফাইল করে বলে জানান পুলিশ সুপার আজহার উথমান।

কেস টি এখন মালয়েশিয়ান ধারা সেকশন ৪২০ এর অধীনে তদন্ত চলছে।

লেবুয়ান মহিলা ফেইসবুক প্রতারণায় ১৮ হাজার রিংগিত হারালো !

প্রবাসীদের সকল ভিডিও খবর ইউটিউবে দেখতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেলটি: