প্রচ্ছদ / সিঙ্গাপুর / সিঙ্গাপুরে তিন দিনব্যাপী বাঙালিদের নাট্য উৎসব

সিঙ্গাপুরে তিন দিনব্যাপী বাঙালিদের নাট্য উৎসব

সিঙ্গাপুরে তিন দিনব্যাপী অনুষ্ঠিত হয়েছে এশিয়ান ইয়ুথ থিয়েটার উৎসব। বাডস থিয়েটারের আয়োজনে সম্প্রতি এই উৎসব অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ থেকে অংশগ্রহণ করেন নাটকের দল ‘প্রাচ্যনাট’।

কবি জসীমউদ্দীনের বিখ্যাত নাটক ‘বেদের মেয়ে’ পরিবেশন করে এবং দেশের লোকজ সংস্কৃতি বিদেশের মাটিতে তুলে ধরে তারা। নাটকটির নিদের্শনায় ছিলেন মো. সাইফুল ইসলাম, সহযোগী পরিচালক মো. সাখাওয়াত হোসেন ও কোরিওগ্রাফি করেছিলেন স্নাতা শাহরিন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিঙ্গাপুরস্থ বাংলাদেশ হাইকমিশনের শ্রম ও কল্যাণ সহকারী মো. আল আমিন হোসেন। তিনি বলেন, আমাদের দেশের শিল্পীদের এত সুন্দর পরিবেশনা দেখে আমি আনন্দিত। আশা করি এই দলটি বিশ্বের যেকোনো জায়গায় তাদের অভিনয়ের মাধ্যমে দেশের জন্য সুনাম বয়ে আনবে।

নাটকের নির্দেশক সাইফুল ইসলাম জানান,বাংলার বৈচিত্র্যময় সংস্কৃতি তুলে ধরতে নাটকটি উপযুক্ত এবং এর বিষয়বস্তু সার্বজনীন। এ জন্য এই নাটক নির্বাচন করা হয়েছে।

নাটকটিতে অভিনয় করেন, শাহরিয়ার রানা জুয়েল, মো. ফজলে রাব্বি খান, শারমীন আক্তার শর্মি, শাবনাম রহমান সন্ধি, সাইদুর রহমান শাহীন, তানজি কুন, প্রিয়ম মজুমদার, জুডি রোজারিও, আমব্রীন বারকাত ও গোপী দেবনাথ।

সিঙ্গাপুরের বাডস থিয়েটার থেকে প্রতি বছর আয়োজিত এই অনুষ্ঠানে এবার সিঙ্গাপুরের পাঁচটি নাটকের দলসহ ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, ফিলিপাইন, ভিয়েতনাম ও বাংলাদেশের একটি করে মোট ১০টি দল অংশগ্রহণ করে।

প্রবাসীদের সকল ভিডিও খবর ইউটিউবে দেখতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেলটি: